ব্যাস্ত দিন, ব্যাস্ত শহর!

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ১৫/০৯/২০০৭ - ১২:৪৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আচ্ছা,ব্যাস্ত বানানটি কি ঠিক আছে? কেন জানি মনে হচ্ছে বানানের মধ্যে কোন ঘাপলা আছে। যাই হোক--সেদিন একটি ওয়েবসাইট থেকে চাইমের বহু পুরনো দু'টি গান "নিম্নে ভরলাম"...মানে "ডাউন""লোড" করলাম! (কোমল সম্ভার আর কঠিন সম্ভার এর চেয়ে আমার বাংলা কি খারাপ? নিশ্চয়ই নহে)। আমি যখন ছোট ছিলাম (সচলায়তনের ভাষ্য অনুযায়ী আমি এখনো "যুবা"..ভাবতে ভালোই লাগে), তখন "জয় জগা নন্দন" আর "সেদিন ও আকাশে ছিল চাদ"গান দু'টি খুব জনপ্রিয় ছিল। আমি তখনো জানতাম না যে দ্বিতীয় গানটি আসলে বার্টি হিগিনস নামের একজন ভদ্রলোকের "ক্যাসাব্ল্যাংকা" গানের নকল। ভালো জিনিস নকল করা যায়, কিন্তু সেটি গান না হলেই ভালো।

আমি আরো জানতাম না যে গানটির সাথে মুভির কোন সম্পর্ক নেই। গান আর মুভি দুইটাই বেশী জোস। ইনগ্রিড বার্গম্যান অসাধারন!

আমি আসলে আমার ব্যস্ত জীবন নিয়ে লিখতে চেয়েছিলাম, কিন্তু লেখা কোথা থেকে কোথায় গেল!

সেদিন অফিসে বসে ক্রিকইনফোর সৌজন্যে আশরাফুল এর বেধড়ক পিটুনি'র পূর্ণ বিবরণ দেখলা; এমনকি ক্রিকইনফে থ্রিডির সাহায্যে সিমুলেটেড খেলাও দেখলাম--কিন্তু তাতে কি আর আসলের মজা মেটে?

আমাদের প্রিয় ঢাকা শহর ভরে গেলো ব্যস্ত মানুষে--খুব কম মানুষই অনুধাবন করে যে আসলে এত ব্যস্ততার কোন মানে নেই। যে ভবিষ্যতের জন্য এত খাটুনি, সেই ভবিষ্যত যদি কখনো না আসে?


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ভাইজান আপনার নাম জানা হল না!

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সৌরভ এর ছবি

সিম্যুলায়িত খেলাও "ব্যাস্ততা"র কারণে দেখার সুযোগ হচ্ছেনা।



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

অতিথি লেখক এর ছবি

নাম লিখতে ভুলে গিয়েছিলাম! আমি ইশতিয়াক।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

হ্যালো ইশতিয়াক ভাই,
এই পোস্টটা সামহোয়্যারইনে প্রকাশিত হয়েছে। এব্যাপারে এই পোস্টটি পড়ে দেখুন কাইন্ডলী। প্রথম পেইজ থেকে সরালাম। দুঃখিত।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

দৃশা এর ছবি

ইয়োওওওও...ডেড ম্যান রোলিং...ইস্তি কাগু ওরাক্কাম ওয়ারাক্কাম।
ব্যস্ততার আসলেই কোন মানে নাই...যতদিন আছ বাঁচার মত বাইচা যাও...ইফ টুমরো নেভার কামস...

দৃশা

অতিথি লেখক এর ছবি

হ্যালো মুর্শেদ ভাই...আমার লিখাটি পড়ার জন্য ধন্যবাদ। সামহোয়্যারইন এ লেখাটি আমিই প্রকাশ করেছি, কিন্তু ওখানে আমার আইডি ভিন্ন। যাই হোক, এখানে যা লিখবো, তা আর ওখানে পোস্ট করবোনা! থ্যাংকস।
-ইশতিয়াক (ডেড ম্যান রোলিং)

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।