শুদ্ধ, পবিত্র হতে চাই

মৃন্ময় আহমেদ এর ছবি
লিখেছেন মৃন্ময় আহমেদ (তারিখ: সোম, ১৭/০৯/২০০৭ - ২:৩৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

দাঁড়িয়ে আছি ধ্বংসের প্রান্তে
কেউ কি আছো
তুলে আনবে এ আঁধার হতে
দেখাবে আলোর মুখ?

সর্বনাশের সীমানায় দাঁড়িয়ে
আলোহীন
পথহীন
গন্তব্যহীন।
কেউ কি আছো?

কালের স্রোতে গা ভাসিয়ে
আজ আমি কোথায়?
জঞ্জাল, পুঁতিগন্ধময় ময়লার স্তুপ চারপাশে।
আলোহীন অন্ধকারে দেখতে পাচ্ছি না।
কেউ কি পথ দেখাবে?

আমি আবার শুদ্ধ হতে চাই,
শুদ্ধ, শুভ্র পুরুষ হতে চাই-
আমি মানুষ হতে চাই।

অতীতকে পুনর্বাসিত করতে চাই ভবিষ্যতে।
বর্তমান সময়ের জটিলতাকে দূরে রেখে
আমি মাতৃজঠরের নিরাপত্তা চাই।

একদলা কান্না চেপে আছে বুকের অন্তরালে,
একটু কাঁদতে চাই।
কেউ কি আমায় ধার দেবে ক'ফোঁটা অশ্রু?
কান্নার জলে ভিজে নষ্ট আমি
শুদ্ধ, পবিত্র হতে চাই।।


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

বেশ লাগল।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

নিশাত এর ছবি

অসাধারন!!!!!!!!!!!!

ইশতিয়াক রউফ এর ছবি

আমার মত কবিতা-অজ্ঞ মানুষেরও ভাল লেগে গেল খুব।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।