তোমাকে খুব দেখতে ইচ্ছে করে, মা

রেনেট এর ছবি
লিখেছেন রেনেট (তারিখ: রবি, ১১/০৫/২০০৮ - ১২:০৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

মাগো,
কতদিন দেখি না তোমাকে। কবে আবার দেখব, তাও জানি না। সবাই বলে (তুমিও), এই তো আর কয়েকটা দিন মাত্র। দেখতে দেখতে কেটে যাবে। কিন্তু দেখতে দেখতে তো আর কাটে না। যে চার বছর আমি তোমাকে দেখি না, ঐ চার বছর তো আমি আর ফিরে পাব না মা। জীবনে চার চারটি বছর তোমাকে কম দেখা হল।

আমি জানি, আমি তোমার আয়ু কমিয়ে দিচ্ছি। আমার জন্য দুঃশ্চিন্তা করতে করতে না জানি কত রোগ তুমি বাধাচ্ছ।

আজ নাকি মা দিবস। সৌভাগ্য তাদের, যারা মাকে পাশে পাচ্ছে। আমি তো এত সৌভাগ্য নিয়ে জন্মাইনি মা। কোন দিবসেই আমি তোমাকে দেখি না।

সবাই তোমাকে দেখছে, শুধু আমি ছাড়া। আমাকে এত বড় শাস্তি কেন দিলে মা?


মন্তব্য

অনিকেত এর ছবি

মনটা খারাপ হল, বেশ খারাপ হল।

শুধু এইটুকু বলি, এই কষ্টে আপনার ভাগীদার অনেক। প্রতিটি প্রবাসী ছেলের মনের কথা বলে দিয়েছেন।

ভালো থাকুন। মায়ের কাছে ফেরার দিন জলদি চলে আসুক নাগালের কাছে

শুভেচ্ছা----

অতিথি লেখক এর ছবি

চোখে পানি এসে গেলো...

সৈয়দ আখতারুজ্জামান

অতিথি লেখক এর ছবি

আমি অনেক ভাগ্যবানদের মধ্যে একজন যে সব সময় মা'কে কাছে পায় আর প্রতিদিন তার হাতের রান্না করা খাবার খেতে পারে। আপনার জন্য কষ্ট হচ্ছে, আপনার কষ্ট যেন খুব তাড়াতাড়ি শেষ হয় এই দোয়া করি।

সবাইকে "মা" দিবসের অনেক অনেক শুভেচ্ছা।

কল্পনা আক্তার

............................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

মাহবুব লীলেন এর ছবি

...

অতিথি লেখক এর ছবি

মনটা খারাপ করে দিলেন।তারপরও বলবো আপনি সৌভাগ্যবান।মাকে খুশি করার সুযোগ আছে।যাদের মা নেই ,মায়ের আদর কি জানে না,তারা কতটুকু বঞ্চিত ভাবুন।দোয়া করছি যেন তাড়াতাড়ি মায়ের কাছে ফিরে যেতে পারেন।
-নিরিবিলি

মুশফিকা মুমু এর ছবি

মন খারাপ খুব কষ্ট লাগছে আপনার জন্য এবং আপনার মত যারা, আমিও সৌভাগ্যবান আম্মুকে সবসময়ই কাছে পাই, আপনার এবং আপনার মা র জন্য দোয়া করছি দুজনই ভালো, সুস্থ থাকুন। শিঘ্রই দেখা হবে আশাকরি।

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

আলমগীর এর ছবি

রেনেট
এ সব আবেগ নিয়া বড় হইতে পারবেন না, আর বড় হওয়াটা বড় জরুরী। আমার অনেক বোধ অনেক আগেই লুপ্ত হয়েছে।

লেখা ভাল হয়েছে।

আলমগীর

শ্যাজা এর ছবি

ভাল থাকুন আপনার মা...


---------
অনেক সময় নীরবতা
বলে দেয় অনেক কথা। (সুইস প্রবাদ)

ফারুক ওয়াসিফ এর ছবি

মায়ের ছেলে মায়ের কাছে যাক।


মনে হয় তবু স্বপ্ন থেকে জেগে
মানুষের মুখচ্ছবি দেখি বাতি জ্বেলে

হাঁটাপথে আমরা এসেছি তোমার কিনারে। হে সভ্যতা! আমরা সাতভাই হাঁটার নীচে চোখ ফেলে ফেলে খুঁজতে এসেছি চম্পাকে। মাতৃকাচিহ্ন কপালে নিয়ে আমরা এসেছি এই বিপাকে_পরিণামে।

তীরন্দাজ এর ছবি

আপনার ও আপনার মায়ের জন্যে শুভকামনা!

**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

শাহীন হাসান এর ছবি

জীবনে চার চারটি বছর তোমাকে কম দেখা হল। ...
সৌভাগ্য তাদের, যারা মাকে পাশে পাচ্ছে। আমি তো এত সৌভাগ্য নিয়ে জন্মাইনি মা। কোন দিবসেই আমি তোমাকে দেখি না।

আপনার কষ্টটা আমিও ভাগ করে নিলাম।
ভালো-থাকুন সবার মা ...।
ভাল-থাকবেন আপনিও ।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

রেনেট এর ছবি

সবাইকে ধন্যবাদ।
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতিথি লেখক এর ছবি

আমি পড়ালেখার জন্য বিদেশে না হলেও ঢাকাতে পড়ে আছি কলেজ জীবন থেকে। ভার্সিটি জীবন শেষের পথে। কতটা বছর মাকে না দেখে থাকি! মাঝেসাঝে যাওয়া হয় মফস্বলের বাসায়। আপনার কষ্টটা বুঝতে পারি।

ফেরারী ফেরদৌস

পরিবর্তনশীল এর ছবি

এসব পোস্ট যে কেন পড়তে যাই!

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

বন্দনা এর ছবি

মন খারাপ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।